বাংলালিংক সিমের সকল প্রয়োজনীয় কোড

আমরা বর্তমানে এমন একটা সময় পার করতেছি যেখানে একে উপরের সাহায্য ছাড়া চলতেই পারি না। ঠিক তেমনই মোবাইল ফোন চালানোর জন্য একটি সিম কার্ডের প্রয়োজন হয়। আবারও সিম কার্ডের সকল তথ্য দেখার জন্য প্রয়োজন হয় USSD কোড।

দেশের তৃতীয় বৃহত্তম মুঠোফোন নেটওয়ার্ক কোম্পানি হলো বাংলালিংক। আজকে আমরা বাংলালিংক সিমের প্রয়জনীয় সকল কোড নিয়ে আলোচনা করবো।

বাংলালিংক গ্রাহকদের প্রায় সময়ই একটি সমস্যার সম্মুখীন হতে হয় তাহলো বাংলালিংক সিমের তথ্য দেখার কোড গুলো না জানা। যদি আপনি বাংলালিংক সিমের অফার, বাংলালিংক বন্ধ সিমের অফার, বাংলালিংক মিনিট অফার, বাংলালিংক এস এম এস কেনার কোড, বাংলালিংক মিনিট কেনার কোড, বাংলালিংক সিমের ইন্টারনেট অফার, বাংলালিংক ব্যালেন্স চেক কোড, বাংলালিংক নম্বর চেক কোড, বাংলালিংক মিনিট অফার ইত্যাদি বিষয় গুলো না জেনে থাকেন তাহলে অনেক সময় বিপদের সম্মুখীন হতে হয়।

এই সমস্যা থেকে এড়িয়ে চলার জন্য অবশ্যই আপনাকে বাংলালিংক সিমের সঠিক USSD কোড গুলো জানতে হবে। যদি ভুল USSD কোড ডায়াল করেন তাহলে অনেক সময় আপনার মোবাইলের ব্যালেন্স কেটে নেওয়া হতে পারে।

সুতারাং বাংলালিংক সিমের সকল প্রয়োজনীয় কোড গুলো অবশ্যই প্রত্যেক বাংলালিংক গ্রাহককে জানতে হবে।

আবার অনেক সময় বাংলালিংক সার্ভিস গুলো বন্ধ করার প্রয়োজন হয়। এই পোস্টে আমরা বাংলালিংক সার্ভিস বন্ধ করার কোড নিয়েও আলোচনা করবো।

যদি আপনার এই সকল বিষয় গুলো জানার প্রয়োজন হয় তাহলে এই আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়লে সম্পূর্ন বিষয়টি পরিস্কার হয়ে যাবে।

বাংলালিংক সিমের প্রয়োজনীয় কোড

বাংলালিংক আমাদের দেশে বৃহত্তর অপারেটর গুলোর মধ্য অন্যতম। আজকের আর্টিকেলের মূল বিষয় হলো বাংলালিংক সিমের প্রয়োজনীয় কোড গুলো আপনাদের সাথে শেয়ার করবো।

আমাদের অনেক সময় সকল সিমের প্রয়োজনীয় কোড গুলোর প্রয়োজন হয়। কিন্তু কোড গুলো আমাদের জানা না থাকার জন্য অনেক সময় বিভিন্ন সার্ভিস চালু হয়ে যাই ফলে ব্যালেন্স থেকে টাকা কেটে নেয়। যদি এই USSD কোড গুলো জানা থাকে তাহলে এই সমস্যা থেকে মুক্তি পাবেন। চলুন তাহলে বাংলালিংক সিমের প্রয়োজনীয় কোড গুলো জেনে নেওয়া যাক।

  • বাংলালিংক আমার অফার — *১২১*২#
  • বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার — *১০০০#
  • বাংলালিংক ব্যালেন্স চেক কোড — *১২১*১#
  • বাংলালিংক লোন কোড — *১২১*৫#
  • বাংলালিংক ইন্টারনেট লোন কোড — *১২১*৫*২#
  • বাংলালিংক Fnf এবং অভিযোগ কোড — *১২১*৮#
  • বাংলালিংক গেম — *২২০২*৬#
  • বাংলালিংক ডাক্তার ভাই — *১৬৬৪৩#
  • বাংলালিংক ইন্টারনেট সেটিং — *১২১*৩*১০*২*২#
  • বাংলালিংক মিনিট অফার — *১২১*৪#
  • বাংলালিংক ইন্টারনেট অফার — *১২১*৩#
  • বাংলালিংল বান্ডেল অফার — *১২১*৪*৮#
  • বাংলালিংক প্রিয়জন অফার — *১২১*৬#
  • বাংলালিংক এসএমএস অফার — *১২১*৪*৯#
  • বাংলালিংক ব্যালেন্স চেক কোড — *১২৪#
  • বাংলালিংল নম্বর চেক কোড — *৫১১#

বাংলালিংক ব্যালেন্স চেক কোড

আমরা যারা বাংলালিংক সিম ব্যবহার করে থাকি তাদের একটি সাধারন সমস্যা হলো বাংলালিংক ব্যালেন্স চেক বিশেষ করে যারা নতুন গ্রাহক তাদের ক্ষেত্রে এই সমস্যাটা টি বেশি দেখা যাই।

কিন্তু বাংলালিংক সিমের ব্যালেন্স চেক করার নিয়ম খুবই ছোট এবং সহজ। আমরা যারা বাংলালিংক সিমের ব্যালেন্স চেক করতে চাই। তারা শুধু মাত্র আপনার ফোনের ডায়াল প্যাড থেকে *১২১*১# অথবা *১২৪# কোডটি ডায়াল করুন।

  • বাংলালিংক সিমের ব্যালেন্স চেক করার কোড *১২৪# অথবা *১২১*১#

বাংলালিংক আমার অফার

বাংলালিংক তাদের গ্রাহকদের জন্য একটি আকর্ষনীয় সার্ভিস চালু করেছে তাহলো বাংলালিংক আমার অফার।

এই সার্ভিস এর মাধ্যমে আপনি আপনার প্রয়জনীয় সব অফার দেখতে পারবেন।

আপনার জন্য বাংলালিংক অপারেটর কি অফার রেখেছে তা দেখার জন্য এই কোড টি ডায়াল করুন *১২১*২#

বাংলালিংক লোন কোড

আপনার প্রিয়জনের সাথে কথা বলতে বলতে ব্যালেন্স শেষ। চিন্তা নেই। বাংলালিংক তাদের গ্রাহকদের জন্য লোন নেওয়ার ব্যবস্থা করে রেখেছে। আপনি চাইলে বাংলালিংক সিমের লোন পদ্ধতি জেনে রাখতে পারেন। এতে করে বিপদের সময় আপনার কাজে দিবে।

বাংলালিংক তাদের গ্রাহকদের জন্য টাকা লোন এবং ইন্টারনেট লোন নেওয়ার দুইটি সার্ভিস চালু রেখেছে।

  • বাংলালিংক টাকা লোন কোড – *১২১*৫#
  • বাংলালিংক ইন্টারনেট লোন কোড – *১২১*৫*২#

বাংলালিংক টাকা ট্রান্সফার

বাংলালিংক তাদের গ্রাহকদের বরাবরের মতই সবসময় একটু বেশিই সুবিধা দিয়ে থাকে তারই পরিপেক্ষিতে বাংলালিংক তাদের গ্রাহকদের সুবিধার্থে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার সার্ভিসটি নিয়ে এসেছে।

বাংলালিংক এক সিম কার্ড থেকে অন্য সিম কার্ডে ব্যালেন্স ট্রান্সফার করার জন্য *১০০০# ডায়াল করার পর পরবর্তী নির্দেশনা গুলো মেনে সামনে এগিয়ে যেতে হবে।

আরো পড়ুন—

বাংলালিংক ইন্টারনেট সেটিং

অনেক সময় ইন্টারনেট ডাটা থাকা সত্যেও ইন্টারনেট চলে না। এমন সময় সিমের ইন্টারনেট সেটিং করে নেওয়ার প্রয়োজন পড়ে। এমন কঠিন সমস্যাই পড়লে নিজে থেকেই নিচের কোডটি ডায়াল করে ইন্টারনেট সেটিং করে নিতে পারবেন।

  • বাংলালিংক ইন্টারনেট সেটিং কোড হলো *১২১*৩*১০*২*২#

বাংলালিংক মিনিট অফার

বাংলালিংক একটি আকর্ষনীয় অফার হচ্ছে বাংলালিংক মিনিট অফার। অন্য সব অপারেটর থেকে বাংলালিংক প্রিয়জনদের সাথে কথা বলার সুবিধাটা একটু বেশিই দিয়ে থাকে।

অন্য যেকোন অপারেটর থেকে অনেক কম মূল্যে বাংলালিংক মাসিক মনিট প্যাকেজ, বাংলালিংক সাপ্তাহিক মিনিট প্যাকেজ, বাংলালিংক স্পেশাল মিনিট প্যাকেজ, বাংলালিংক মাঝারী মিনিট প্যাকেজ ইত্যাদি অফার করে থাকেন।

আপনার পছন্দের মিনিট প্যাকেজ এখন আপনি নিজে থেকেই পছন্দ করতে পারবেন এই কোডটি ডায়াল করার মাধ্যমে।

  • বাংলালিংক মিনিট কেনার কোড – *১২১*৪#

বাংলালিংল ইন্টারনেট অফার

বাংলালিংক শুধু মাত্র যে তাদের গ্রাহকদের জন্য শুধু মাত্র মিনিট অফার করে থাকেন তা কিন্ত সঠিক না। বাংলালিংক তাদের গ্রাহকদের জন্য রাত দিন ২৪ ঘন্টা ইন্টারনেট ব্রাউজিং করার জন্য নিয়ে এসেছে এক দারুন আকর্ষনীয় অফার।

এর মধ্যে উল্লেখযোগ্য যে বাংলালিংক মাসিক ইন্টারনেট প্যাকেজ, বাংলালিংক সাপ্তাহিক ইন্টারনেট প্যাকেজ, বাংলালিংক দৈনিক ইন্টারনেট প্যাকেজ, বাংলালিংক তিন দিনের ইন্টারনেট প্যাকেজ, বাংলালিংক স্পেশাল ইন্টারনেট প্যাকেজ ইত্যাদি।

বাংলালিংক এছাড়াও রয়েছে বাংলালিংক ফেসবুক প্যাকেজ, বাংলালিংক ইউটিউব প্যাকেজ।

সব মিলিয়ে বাংলালিংক এমন সব দারুন প্যাকেজ গুলো দিয়ে গ্রাহকদের নজর কেড়ে থাকে।

  • আপনার পছন্দের ইন্টারনেট প্যাকেজটি ক্রয় করার জন্য ডায়াল করুন *১২১*৩#

বাংলালিংক এস এম এস অফার

প্রিয়জনদের সাথে SMS করার জন্য বাংলালিংক তাদের গ্রাহকদের জন্য এক বিশাল অফার নিয়ে এসেছে। বাংলালিংক অপারেটরও অন্য সব অপারেটর এর মত ০৩ টি ক্যাটাগরীতে ম্যাসেজ ক্রয় করার সুবিধা রেখেছে, বাংলালিংক মাসিক এসএমএস প্যাকেজ, বাংলালিংক সাপ্তাহিক এসএমএস প্যাকেজ, বাংলালিংক ২৪ ঘন্টা এস এম এস প্যাকেজ।

  • আপনার পছন্দের এসএমএস প্যাকেজটি ক্রয় করার জন্য ডায়াল করুন *১২১*৪*৯#

বাংলালিংক বান্ডেল অফার

বাংলালিংকের মিনিট, ইন্টারনেট এবং এসএমএস অফারই গুলো যদি এক সাথে ক্রয় করতে চাইলে বাংলালিংক বান্ডেল অফার গুলোর দিকে নজর দিতে হবে।

বাংলালিংক তাদের সেই সকল গ্রাহকদের জন্যই বাংলালিংক বান্ডেল অফারটি নিয়ে এসেছে যারা কিনা বাংলালিংক মিনিট প্যাকেজ, বাংলালিংক ইন্টারনেট প্যাকেজ এবং বাংলালিংক এস এম এস প্যাকেজ গুলো এক সাথে ক্রয় করতে চাই তাদের জন্য।

আপনিও যদি বাংলালিংক বান্ডেল অফার ক্রয় করতে ইচ্ছা হয় তবুও পারবেন। বাংলালিংক বান্ডেল অফারে কম মূল্যে অনেক ভালো অফার পাবেন। আমি সাজেস্ট করবো আপনারা সবাই বাংলালিংক বান্ডেল অফার গুলো ক্রয় করবেন।

  • বাংলালিংল বান্ডেল অফার কোড – *১২১*৪*৮#

বাংলালিংক নম্বর চেক কোড

নতুন সিম ক্রয় করেছেন অথচ নম্বর জানেন না। চিন্তা নাই। বাংলালিংক এই সমস্ত গ্রাহকদের জন্য নিয়ে এসেছে বাংলালিংক নম্ব চেক কোড সার্ভিস।

আপনার বাংলালিংক সিমের নম্বর চেক করার নিয়ম হলো আপনার মোবাইলের কল অপশন থেকে *৫১১# কোডটি ডায়াল করলেই আপনার সিম কার্ডের নম্বর পেয়ে যাবেন।

উপসংহার:

কোন কিছুই আপনা- আপনি নিজে থেকেই চলে না তাকে কোন না কোন ভাবে চালাতে হয়। ঠিক তেমনই মোবাইল সিম কার্ডকেই কিছু USSD কোডের মাধ্যমে চালাতে হয়।

আমরা উপরে বাংলালিংল সিমের সকল প্রয়জনীয় কোড গুলো আপনাদের সামনে তুলে ধরেছি। আশা করি প্রত্যেক বাংলালিংক গ্রাহকের কাজে আসবে।

আর হ্যা আপনার যদি বাংলালিংক সিম ব্যবহার করে এমন বন্ধু থেকে থাকে তাকেও এই আর্টিকেল টি শেয়ার করবেন।

1 thought on “বাংলালিংক সিমের সকল প্রয়োজনীয় কোড”

Leave a Comment